শিক্ষক শফিউল হত্যায় ১১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

0

সিটিনিউজবিডি :: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক এ কে এম শফিউল ইসলাম লিলন হত্যা মামলায় যুবদল নেতা আনোয়ার হোসেন উজ্জলসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।

এ বছরের ২৫ নভেম্বর অভিযোগপত্র দেওয়া হলেও বৃহস্পতিবার বিকেলে মামলার তদন্তসংশ্লিষ্ট কর্মকর্তারা এ তথ্য প্রকাশ করেন।

গোয়েন্দা পুলিশের পরিদর্শক রেজাউস সাদিক জানান, দীর্ঘ এক বছর তদন্ত শেষে চাঞ্চল্যকর এই হত্যা মামলাটির অভিযোগপত্র আদালতে দাখিল করা হয়েছে। অভিযোগপত্রে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা নাসরিন আখতার রেশমার সঙ্গে শিক্ষক শফিউল ইসলামের দ্বন্দ্বের জের ধরেই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

এতে জেলা যুবদলের আহ্বায়ক আনোয়ার হোসেন উজ্জলসহ আব্দুস সামাদ পিন্টু, আরিফুল ইসলাম মানিক, সিরাজুল ইসলাম, সবুজ, আল মামুন, আরিফ, সাগর, জিন্নাত আলী, ইব্রাহিম খলিল ও নাসরিন আখতার রেশমাকে আসামি করা হয়েছে। ১১ আসামির মধ্যে আনোয়ার ছাড়া সব আসামি কারাগারে আছেন।

তবে তদন্তে হত্যাকাণ্ডের পর ফেসবুকে দেয়া আনসার আল ইসলাম বাংলাদেশ-২ এর স্ট্যাটাসের সঙ্গে এর কোনো সম্পৃক্ততা পাওয়া যায়নি বলেও জানান তিনি। ২০১৪ সালের ১৫ নভেম্বর দুপুরে রাজশাহী নগরের চৌদ্দপাই এলাকায় নিজের ভাড়া বাড়ির সামনে শফিউল ইসলামকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

তিন তদন্ত কর্মকর্তা বদলের পর সর্বশেষ চলতি বছরের ২৫ অক্টোবর মামলার তদন্তভার নেন রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক রেজাউস সাদিক।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.