উখিয়া বিজয় মেলার নামে চলছে জুয়া ও অশ্লীল নৃত্য

0

শহিদুল ইসলাম, উখিয়া   :    উখিয়ার কোটবাজারে পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে অনুষ্টিত হস্তশিল্প ও মুক্তিযুদ্বের বিজয় মেলার নামে চলছে ব্যাপক জুয়া ও যুবতীদের অশ্লীল নাচগান। তাছাড়া জে,আর র‌্যাফেল ড্র ও সোনালী চার্কাসের নামে চলছে সাধারন জনগনের লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার বানিজ্য। এতে এলাকার আইন শৃংখলা পরি¯িহতির অবনতির আশংকা করছেন এলাকাবাসী।
জানা গেছে, গত ২৬ ডিসেম্বর উখিয়া উপজেলার ব্যস্ততম এলাকা কোটবাজারের রতœাপালং মাঠে স্থানীয় ক্ষমতাসীন দলের গুটিকয়েক নেতার সহায়তায় কোটবাজারের প্রভাবশালী একটি জুয়াড়ীচত্রু জুয়া খেলা ও র‌্যাফেল ড্রর নামে হাতিয়ে নিচ্ছে সাধারনের জনগনের লক্ষ লক্ষ টাকা । মাসব্যাপী উক্ত বিজয় মেলার নামে জুয়ার কারণে এলাকায় চুরি , ডাকাতি সহ আইনশৃংখলা পরিস্থিতির অবনতির আশংকা প্রকাশ করেছেন সচেতন মহল।
বিজয় মেলা দেখতে গিয়ে সুশীল সমাজের অনেকে পরিবার নিয়ে পড়েছেন বিব্রতকর অবস্থায়। কারন ভিতরে গিয়ে দেখা গেছে , জে,আর র‌্যাফেল ড্রর নামে চলছে প্রকাশ্যে জুয়ার আসর, ৬ গুটি খেলা, চাক খেলা,সাবান খেলা সহ পুতুল নাচ ও সোনালী সার্কাসের নামে চলছে বিভিন্ন স্থান থেকে আমদানী করা মেয়েদের অশ্লীল নৃত্য, যা সচরাচর বলি খেলাতে দেখা যায়। মুক্তিযুদ্দের বিজয় মেলার আকর্ষন বলতে এ টুকুই। বিজয় মেলায় গভীর রাত পর্যন্ত জুয়া খেলার ফলে প্রতিদিনই একাধিক ছিনতাইসহ চুরির ঘটনা ঘটছে এলাকায় । তাছাড়া ২৬ ডিসেম্বর থেকে শুরু হওয়া এ বিজয় মেলা ১০ দিন হওয়ার কথা থাকলেও মাসব্যাপী চলতে পারে বলে বিজয় মেলা সংশ্লিষ্ট সুত্র জানায়।
এদিকে নাম প্রকাশ না করার শর্তে বিজয় মেলা কমিটির এক সদস্য জানান, এখানে জুয়া ও নগ্ন নৃত্য বাঁধাহীন ভাবে চলবে, কারন এটা চলার জন্য ইতিমধ্যে অনেক টাকা ব্যায় করা হয়েছে। স্থানীয় প্রসাশন, রাজনৈতিক নেতা, কতিপয় সাংবাদিক সহ সবাইকে ম্যানেজ করা হয়েছে। তাই এসব জুয়া খেলা ও নগ্ন নৃত্য না হলে টাকা গুলো উঠবে কিভাবে। একাধিক সুত্র জানায়. উখিয়া থানা প্রশাসন পরোক্ষ সহযোগিতা থাকায় স্থানীয় জনগনের অসন্তোষ দেখা দিয়েছে। এ ব্যাপারে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাইন উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের বিজয় মেলার নাম ব্যবহার করে জুয়া ও অশ্লীল কিছু হলে তা অচিরেই বন্ধ করে দেওয়া হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.