ফের গ্রেফতার মাদক ব্যবসায়ী ‘এল চ্যাপো’

0

আন্তর্জাতিক ডেস্ক : জেল থেকে পালিয়ে যাওয়া মেক্সিকোর অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী জোয়াকুইন এলো চ্যাপো গুজমানকে আবারও গ্রেফতার করা হয়েছে।

বিবিসি জানায়, জেল থেকে পালানোর ছয় মাসের মাথায় সিনাওলা স্টেটের লস মোচিস শহরে এক অভিযানে তাকে গ্রেফতার করা হয়। মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েটো এক টুইটার বার্তায় একথা নিশ্চিত করে বলেছেন, দেশটির নৌ-সেনাদের মাসব্যাপী গোয়েন্দা কার্যক্রমের অংশ হিসেবে ভোরবেলায় গুলি বিনিময়ের পর ‘এলো চ্যাপো’ গুজমান পুলিশের হাতে ধরা পড়েন।

বিবিসি জানায়, মোস্ট ওয়ান্টেড-এর তালিকায় থাকা দুর্ধর্ষ মাদক চোরাকারবারী গুজমানকে পুনরায় গ্রেফতার করতে পারায় মেক্সিকোকে অভিনন্দন জানিয়েছে যুক্তরাষ্ট্র। এর আগেরবার তাকে গ্রেফতারের ক্ষেত্রে গোয়েন্দা তথ্য দিয়ে সহায়তা করেছিল আমেরিকা।

গুজমান এমন একটি জায়গা থেকে গ্রেফতার হয়েছেন যেটি তার মাদক ব্যবসার কেন্দ্রস্থল বলে পরিচিত। ছয়মাস আগে ওই মাদক ব্যবসায়ী কঠোর নিরাপত্তা বেষ্টিত কারাগার থেকে পালিয়ে গেলে দেশটির কর্তৃপক্ষকে চরম বিব্রতকর অবস্থায় পড়তে হয়।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা থাকার পরও জেলের ভেতরে একটি টানেল খুঁড়ে পালিয়ে গিয়েছিলেন গুজমান। নিজের তৈরি করা এক বিশাল মাদক সাম্রাজ্যে গুজমানের হিংস্রতা ছিল সীমাহীন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.