গ্রীড সমস্যার কারণে বিদ্যুৎ পাচ্ছেনা চন্দনাইশে গ্রাহকেরা

0

চন্দনাইশ প্রতিনিধি: উপজেলার ১টি পৌরসভা ও ৯টি ইউনিয়ন, সাতকানিয়া (আংশিক) সহ ২৮ হাজার পল্লী বিদ্যুৎ গ্রাহকেরা গ্রীডের ক্ষমতা যথার্থ না থাকার কারণে দৈনিক ৫ থেকে ৬ ঘন্টা লোডশেডি থাকে।

জানা যায়, বিগত ৩ দিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় দৈনিক ৫ থেকে ৬ ঘন্টা লোডশেডিং অব্যাহত রয়েছে। ফলে ইলেকট্রিক সামগ্রী, খাদ্যদ্রব্য, ভ্যাকসিন নষ্ট হচ্ছে। ফ্রিজে রাখা খাবারও নষ্ট হচ্ছে। একই সাথে শিক্ষার্থীদের লেখাপড়া ব্যাহত হচ্ছে।

বিগত তিনদিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় সকাল থেকে রাত পর্যন্ত কয়েক দফা বিদ্যুৎ চলে যায়। এতে ৫ থেকে ৬ ঘন্টা লোডশেডিং এর শিকার হচ্ছে এ সকল গ্রাহকেরা। এ ব্যাপারে পল্লী বিদ্যুতের ডিজিএম প্রকৌশলী সাখাওয়াত হোসেন বলেন, গ্রীড আপগ্রেড না হলে এ সমস্যা অব্যাহত থাকবে। গ্রীডের ক্ষমতা বাড়ানো অত্যন্ত জরুরী হয়ে পড়েছে। এ ব্যাপারে পিডিবিকেই ব্যবস্থা নিতে হবে বলে তিনি জানান। তিনি আরো বলেন, আগামী গ্রীষ্মকালে এ লোডশেডিং আরো প্রকট আকার ধারন করতে পারে গ্রীডের ক্ষমতা না বাড়ালে।

এ প্রসঙ্গে তিনি বলেন, বর্তমানে চন্দনাইশে পিকআওয়ারে ৩ মেঘাওয়াট, পার্শ্ববর্তী দোহাজারী ও সাতকানিয়াতে ৩ থেকে ৪ মেঘাওয়াট লোডশেডিং করতে হচ্ছে। ফলে গ্রাহকেরা যথাযথ বিদ্যুৎ পাচ্ছে না। এ ব্যাপারে সাধারণ গ্রাহক এবং সচেতন মহল যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.