রাষ্টীয় মর্যাদায় সমাহিত হলেন মুক্তিযোদ্ধা ও রাজনীতিবিদ বেলায়েত হোসেন

0

শ্যামল রুদ্র, রামগড় (খাগড়াছড়ি) : রাষ্টীয় মর্যাদায় সমাহিত হলেন বীর মুক্তিযোদ্ধা প্রবীন রাজনীতিবিদ বেলায়েত হোসেন ভুঁইয়া। রামগড় পৌর শহরের নীজ বাসভবনে গার্ড অব অনার শেষে সন্ধ্যায় রামগড় মাষ্টারপাড়াস্থ কেন্দ্রীয় কবরস্থানে তাকে দাফন করা হয়।

পারিবারিক সূত্র জানা যায়, তিনি বেশ কিছুদিন ধরে নানা জটিল রোগে ভোগছিলেন। সর্বশেষ গত ২৭ জানুয়ারী ভোর ৬টায় ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে চলে যান তিনি।

রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: ইকবাল হোসেন এর উপস্থিতিতে রামগড় থানা পুলিশের একটি চৌকস দল ওই দিন তাঁর কফিনে সন্ধ্যায় গার্ড অব অনার প্রদান করেন।

কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বেলায়েত হোসেন ভুঁইয়ার ছোট ভাই খাগড়াছড়ি পার্বত্য জেলার সাবেক এম পি, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সভাপতি আবদুল ওয়াদুদ ভুঁইয়া ও মরহুমের বড় ছেলে হাসনাত মোরশেদ লালন। পরে কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়।

বেলায়েত হোসেন ভুঁইয়া বিভিন্ন সময় রামগড় উপজেলার চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও ইউপি চেয়ারম্যান নির্বচিত হয়ে সফল জনপ্রতিনিধি হিসাবে দায়িত্ব পালন করেন। তার মৃত্যুর সংবাদ পেয়ে খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজুরী চৌধুরী, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান সমিরন দেওয়ান, মনিন্দ্র লাল ত্রিপুরা সমবেদনা জানাতে তার রামগড়ে বাস ভবনে আসেন।

তার জানাজায় আরও উপস্থিত ছিলেন রামগড় উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম ভুঁইয়া, রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন, রামগড় পৌরসভার মেয়র শাহজাহান রিপন, মাটিরাঙ্গা পৌর মেয়র শামছুল হক, জেলা আওয়ামীলীগ এর উপদেষ্টাা নূরনবী চৌধুরী, জেলা যুবদল সভাপতি দাউদুল ইসলাম সহ খাগড়াছড়ির বিভিন্ন উপজেলা বিএনপির নেতাকর্মীরা । এদিকে রামগড় প্রেসক্লাব নেতৃবন্দ তাঁর মৃত্যুতে গভীর সমবেদনা জানিয়ে শোকাহত পরিবারের সদস্যদের কুশল কামনা করেছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.