খাগড়াছড়ির রামগড়ে জেলা পুলিশের অপরাধ বিষয়ক সভা

0

শ্যামল রুদ্র, রামগড়: খাগড়াছড়ির রামগড় হর্টিকালচার সেন্টারে শুক্রবার পুলিশ সুপার মো. মজিদ আলীর সভাপতিত্বে মাসিক অপরাধ বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়। এখানে অতিরিক্ত পুলিশ সুপার এনায়েত হোসেন মান্নান, খাগড়াছড়ি সদর সার্কেল এর এএসপি মো. রইছ উদ্দিন, রামগড় সার্কেল এএসপি কাজী হুমায়ুন রশীদ, জেলার নয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সহ উর্ধতন পুলিশ কর্মকর্তাবৃন্দ, রামগড় সরকারি বিভিন্ন বিভাগের কর্মকতা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় আইন শৃংখলা পরিস্থিতির বিষয় ছাড়াও গতবছরের ৩০ আগষ্ট মীর আহাম্মদ শরীফ নামের এক পুলিশ সদস্য দায়িত্বরত অবস্থায় ব্রজ্যপাতে মারা যাওয়ার প্রসঙ্গ ওঠে আসে। তাঁর অকাল মৃত্যুতে সভায় শোক প্রকাশ করা হয়। উল্ল্যেখ্য ইতিপূর্বে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক পুলিশ সদর দপ্তরে মৃত শহীদ কনষ্টেবল মীর আহাম্মদ এর পিতা মো. আবুল হাসেম এর নিকট এককালীন ৩,০০,০০০/- টাকার চেক হস্তান্তর করেন।

রামগড় থানাধীন নাকাপা পুলিশ ক্যাম্পের স্থায়ী অবকাঠামো তৈরীর বিষয়টি আলোচনায় ওঠে আসে। জানা যায়, ১৯৮৬ সালে পার্বত্য চট্টগ্রামের বিরাজমান পরিস্থিতির কারণে সেখানে সেনা ক্যাম্প ছিল। পরবর্তীতে সেনা ক্যাম্প প্রত্যাহারের পর জননিরাপত্তার কথা চিন্তা করে পুলিশ ক্যাম্পটি স্থাপন করা হয়।

কিন্তু ক্যাম্প থাকার পরও ব্যাক্তি মালিকানাধীন ভুমির কারণে সেখানে পাকা ভবন নির্মান করা সম্ভব হয়নি। আজকের সভায় ওই ভুমির মালিক আবুল বাসার কানু, পিতা-আব্দুল ছোবান ২একর নব্বই শতক জমি বিনামূল্যে পুলিশ ক্যাম্পের নামে দিয়ে দেন।

পুলিশ সুপার মো. মজিদ আলী বিপিএম সেবা সাংবাদিকদের জানান, দীর্ঘদিন ভুমি জটিলতার কারণে ক্যাম্প ভবন নির্মান করা সম্ভব হয়নি। তিনি এ সময় ভুমি দাতা মো. আবুল বাসার কানুকে চিকিৎসার জন্য এক লক্ষ টাকা নগদ সহায়তা দেন। এবং নতুন ভবনটি শহীদ পুলিশ সদস্য মীর আহমেদ শরীফ ভবন নামে নামকরণের সিদ্ধান্তের কথা জানান। ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.