দাম মেনে নিতে পারছেনা খুচরা ব্যবসায়ীরা

0

সিটিনিউজবিডিঃ বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের দেয়া বাজার দর এর সঙ্গে দ্বিমত পোষণ করলেন খুচরা ব্যবসায়ীরা। পাশাপাশি নিত্যপণ্যের ক্ষেত্রে মন্ত্রীর বেঁধে দেওয়া দাম মেনে নিতে নারাজ তারা। রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম ও সরবরাহ স্বাভাবিক রাখতে বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীদের সঙ্গে বাণিজ্যমন্ত্রীর আলোচনাকালে এ মতবিরোধ দেখা দেয়।

সোমবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে টিসিবি ভবনে বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে এ আলোচনাসভার আয়োজন করা হয়। সভায় মন্ত্রী বলেন, ‘সয়াবিন তেলের দাম ৯০ টাকার বেশি রাখা যাবে না। একই সঙ্গে চিনিতে ২ টাকা লাভসহ ৪০ টাকার বেশি দামে বিক্রি করা যাবে না। এ ব্যাপারে মোহাম্মদপুর টাউন হল মার্কেট খুচরা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবদুল মোতালেব কাজল বলেন, ‘৯০ টাকার বেশি দিয়ে তেল কিনতে হয়, তাই এ দামে বিক্রি করা যাবে না।

চিনি এখনই ৪০ টাকায় বিক্রি হচ্ছে। ৩৩ টাকা ৮৫ পয়সা পাইকারি দরে চিনি কিনি। পরিবহণসহ অন্যান্য সব খরচ ও ২ টাকা লাভ মিলিয়ে আমাদের বিক্রি করতে হয়। সুতরাং এর কমে বিক্রির কোনো সুযোগ নেই। এর পর মন্ত্রী বলেন, ‘আপনারা সর্বোচ্চ দুই টাকা লাভ করবেন। এর বেশি করা যাবে না।’ সভায় অন্যান্যদের মধ্যে বাণিজ্য সচিব হেদায়েত উল্লাহ আল মামুন, বাংলাদেশ শিল্প ও বণিক সমিতির সভাপতি (এফবিসিসিআই) মাতলুব আহমাদ, মদিনা গ্রুপের চেয়ারম্যান হাজী সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.