চন্দনাইশে জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন এর বিদায় সংবর্ধনা

0

এস কফিল, চন্দনাইশ : চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেছেন, সাধারণ পরিবারের সন্তান হিসেবে ভোলা চরফ্যাশনে গ্রামীণ জনপদে বড় হয়েছেন, তাঁর পিতা একজন শিক্ষক এবং ইমাম ছিলেন। তাই ধনী-গরীব সমান সেবা দিতে তিনি বদ্ধপরিকর ছিলেন।

৭ সেপ্টেম্বর উপজেলা প্রশাসন ও পরিষদের যৌথ উদ্যোগে উপজেলা অডিটোরিয়ামে চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বাংলাদেশের শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হওয়ায় এবং তাঁর বিদায় উপলক্ষে এক সংবর্ধনা সভা  অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লুৎফুর রহমানের সভাপতিত্বে সভায় আলোচক উপস্থিত ছিলেন উপজেরা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী।

সেবামূলক মানসিকতা নিয়ে ছাত্র রাজনীতি থেকে ম্যাজিষ্ট্রেট হয়ে চট্টগ্রাম আড়াই বছর, খুলনায় ২ বছর সহ সাড়ে ৪ বছর জেল প্রশাসক, সাড়ে ৫ বছর ইউএনও, ৫ বছর সহকারী কমিশনার (ভূমি), বিভিন্ন মন্ত্রণালয়সহ সেবামূলক মানসিকতা নিয়ে চাকুরী করে গেছেন। রাজনীতি করলে সেবা করার সুযোগ থাকে। সে হিসেবে রাজনীতিবিদদেরও সেবামূলক মানসিকতা নিয়ে কাজ করার আহ্বান জানান।

তিনি বলেন, চট্টগ্রাম জেলা সারা বাংলাদেশে শ্রেষ্ঠ হয়েছে। আমি নয় আপনারাই এর দাবীদার। দেশপ্রেমিক কর্মচারী হিসেবে চাকুরী জীবন থেকে অবসর নিতে চাই। আলোচনায় অংশ নেন দক্ষিণ জেলা আ’লীগের সহ-সভাপতি চেয়ারম্যান হাবিবুর রহমান , মহিলা ভাইস-চেয়ারম্যান শাহনাজ বেগম, উপজেলা ভাইস-চেয়ারম্যান মাওলানা সোলায়মান ফারুকী, অফিসার ইনচার্জ শেখ নেয়ামত উল্লাহ, পৌর মেয়র মাহবুবুল আলম খোকা, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবু আহমদ জুনু, মুক্তিযোদ্ধা কমান্ডার জাফর আলী হিরু প্রমুখ।

সভায় ৫৩ জন ভূমিহীনদের মাঝে খতিয়ান হস্তান্তর করেন সংবর্ধিত অতিথি। এর আগে তিনি ছৈয়দাবাদে নব নির্মিত তারাবন্য সড়ক ও একটি সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। সভায় জনপ্রতিনিধি, সাংবাদিক, সরকারি কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.