চন্দনাইশে বৈলতলী-শঙ্খনদী সড়কের বেহালদশা

0

মো. দেলোয়ার হোসেন, চন্দনাইশ : উপজেলার দক্ষিণ সীমান্তবর্তী বৈলতলী ইউনিয়নের ইউনুচ মার্কেট থেকে শঙ্খনদীর পাড় হয়ে দক্ষিণ বৈলতলী এলাকার জনসাধারণের একমাত্র সড়কটি বালু উত্তোলনের কারণে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সম্পূর্ণ নিরব।

সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার বৈলতলী ইউনুচ মার্কেট তথা ইউনিয়ন পরিষদের পাশ ঘেঁষে সড়কটি শঙ্খনদীর পাড় হয়ে দক্ষিণ বৈলতলী এলাকার জনসাধারণের যোগাযোগের একমাত্র সড়ক হিসেবে ব্যবহৃত হয়। এ সড়কের ইউনুচ মার্কেট থেকে শঙ্খনদী পর্যন্ত অংশের পূর্ব পার্শ্বে প্রভাবশালী মহল শঙ্খনদী থেকে বালু উত্তোলন করে বিক্রি করে থাকে।

এ বালু উত্তোলনের কারণে বালুর সাথে আসা পানি সড়কের উপর গড়িয়ে সড়কটি সব সময় পানিতে নিমজ্জিত থাকে এবং বালু ভর্তি থাকে। ফলে সাধারণ মানুষের চলাচলে ব্যাহত হচ্ছে। সে সাথে দক্ষিণ বৈলতলী এলাকার শিক্ষার্থী, রোগী, আবাল-বৃদ্ধ-বণিতারা চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। আর বৃষ্টি হলেই এ সড়কে পানি জমে থাকে।

এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং স্থানীয় ইউনিয়ন পরিষদ সম্পূর্ণ নিরব ভূমিকায় রয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। এ ব্যাপারে তারা যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে শঙ্খনদীর পাড় এলাকা থেকে অবৈধ বালু উত্তোলন করে বিক্রি বন্ধ করার দাবী জানিয়েছেন। অন্যথায় এ সড়কটি এভাবে সারা বছরই চলাচলে অনুপযোগী হয়ে থাকবে বলে তারা দাবী করেছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.