সীতাকুণ্ডে ঘুষের টাকা ফেরত দিল ভূমি অফিস সহায়ক

0

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড প্রতিনিধি : জমি নামজারি করে দেওয়ার কথা বলে এক গ্রাহকের কাছ থেকে গোপনে ১২ হাজার টাকা ঘুষ নিয়েও তা ফেরত দিতে বাধ্য হলেন সীতাকুণ্ড সদর ভূমি অফিসের অফিস সহায়ক মো. রফিক। ৪ মাস আগে নেওয়া এ ঘুষের উপাখ্যান জেনে গিয়ে গত মঙ্গলবার ঘুষের পুরো টাকাটাই গ্রাহককে ফেরত দিতে বাধ্য করলেন সহকারী কমিশনার (ভূমি) রুহুল আমিন।

চার মাস আগে নামজারি খতিয়ান করে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে সদর ইউনিয়নের ভূমি অফিসের অফিস সহায়ক মোহাম্মদ রফিক উদ্দিন ১২ হাজার টাকা নিয়েছিলেন নিজামুল হক নামে এক ব্যক্তির কাছ থেকে। গত মঙ্গলবার সকালে ছিল সহকারি কমিশনার (ভূমি) কাযার্লয়ে গণশুনানি। এসময় ভুক্তভোগী নিজামুলের ছেলে জাবেদ ইকবাল এ ব্যাপারে মৌখিক অভিযোগ করেন। এ সময় সহকারি কমিশনার তাৎক্ষণিক নামজারি খতিয়ানের নামে নেয়া ঘুষের ১২ হাজার টাকা রফিকের কাছ থেকে উদ্ধার করে ফেরত দেন। একই সঙ্গে একদিনের মধ্যেই নির্ধারিত প্রক্রিয়া সম্পন্ন করে নামজারি খতিয়ান সম্পন্ন করার নির্দেশ দেন।
সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ রুহুল আমীন বলেন, সদর ইউনিয়ন ভূমি অফিসের অফিস সহায়ক রফিক নামজারির নামে নিজামুল ইসলাম থেকে ২০ হাজার টাকা ঘুষ দাবি করেন। এর মধ্যে তিনি ১২ হাজার টাকা অগ্রিম নিয়েছিলেন।
গত মঙ্গলবার ভূমি অফিসের দৈনিক গণশুনানিকালে ভুক্তভোগীর ছেলে অভিযোগ করলে তাৎক্ষণিক সদর ইউনিয়ন ভূমি অফিস থেকে রফিককে ডাকা হয়। এ সময় নামজারির নামে নেয়া ঘুষের ১২ হাজার টাকা ফেরত নিয়ে ভুক্তভোগীর হাতে তুলে দেওয়া হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.