পিছিয়ে থাকা আনোয়ারা এগিয়ে যাচ্ছে : জাবেদ

0

জাহেদুল হক, আনোয়ারা : ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, চট্টগ্রাম শহরের এত কাছে থেকেও নানা কারণে দীর্ঘদিন পিছিয়ে ছিলো আনোয়ারা। তবে এ আনোয়ারা এখন এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের প্রতি দরদী। তিনি এখানকার উন্নয়নে আন্তরিক। তিনি আরো বলেন, আনোয়ারার উপর নজর পড়েছে বিভিন্ন দেশের। এখানে বিভিন্ন দেশ বিনিয়োগ করছে। ফলে কম সময়ের মধ্যে এটি হবে একটি মডেল টাউন। আমিও সে লক্ষে কাজ করছি। এখানে প্রতিষ্ঠিত হচ্ছে শত শত কল-কারখানা। আর এসব কারখানায় কর্মসংস্থান হবে আনোয়ারাবাসীর। এজন্য শিক্ষার্থীদের শুধু শিক্ষিতই নয় উচ্চশিক্ষিত হওয়া দরকার। উচ্চশিক্ষায় শিক্ষিত হতে পারলে নিজের এবং দেশের লাভ। সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরী জ্ঞান অর্জন দরকার।

তিনি শনিবার সন্ধ্যায় আনোয়ারার দক্ষিণ বন্দর উচ্চ বিদ্যালয়ে কাফকোর অনুদানে প্রতিষ্ঠিত ‘সায়েন্সল্যাব’ উদ্বোধন ও সংবর্ধনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন। বিদ্যালয়ের ভূমি বরাদ্ধে অবদানের জন্য ভূমি প্রতিমন্ত্রীকে সংবর্ধনা দেওয়া হয়।
বিদ্যালয়ের সভাপতি মুক্তিযোদ্ধা লিয়াকত আলী চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন কাফকোর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. তৌফিক আলী, মেরিন একাডেমীর কমান্ডেট ও নৌ প্রকৌশলী ড. সাজিদ হোসেন, কাফকোর প্রধান পরিচলন কর্মকর্তা (সিওও) আজিজুর রহমান চৌধুরী, আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গৌতম বাড়ৈ, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মাসুদুর রহমান ও বৈরাগ ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ সোলেমান।
এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সদস্য ফজলুল করিম চৌধুরী বাবুল, মাইনুদ্দিন খান পিন্টু, বারশত ইউপি চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রকৃত রঞ্জন দত্ত প্রমূখ। অনুষ্ঠানে সঞ্চালনা করেন পরিবেশকর্মী শ ম বখতিয়ার।
কাফকোর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. তৌফিক আলী তাঁর বক্তব্যে বলেন- কাফকো বহুজাতিক একটি কোম্পানী হলেও এটি সমাজসেবামুলক বিভিন্ন কাজ করে থাকে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।
এর আগে সাড়ে পাঁচ লাখ টাকা ব্যয়ে আধুনিকায়নকৃত বিজ্ঞানাগারের উদ্বোধন করেন অতিথিরা। কাফকোর সামাজিক সহায়তা তহবিল – সিএসআর থেকে এর অর্থায়ন করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.