চন্দনাইশে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করলেন এমপি নজরুল

0

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ : সারাদেশের ন্যায় চন্দনাইশেও জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী।

আজ ১০ ডিসেম্বর সকালে উপজেলার উত্তর জোয়ারা কমিউনিটি ক্লিনিকে এ ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠান উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. বখতিয়ার আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
এ সময় প্রধান অতিথি বলেন, ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো থেকে যেন এলাকার একটি শিশুও বাদ না পড়ে। এ ক্যাপসুলের প্রয়োজনীয়তা ও উপকারিতা সম্পর্কে এলাকার জনগণকে সচেতন হওয়ার আহবান জানান।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর মেয়র মাহাবুবুল আলম খোকা, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবু আহমদ জুনু, আ’লীগ নেতা বাবর আলী ইনু, চেয়ারম্যান আমিন আহমেদ চৌধুরী রোকন, যুবলীগ নেতা এএসএম মুছা তছলিম, হেলাল উদ্দীন চৌধুরী, মেডিকেল টেকনোলজিস্ট আকতারুজ্জামান রবিউল, স্বাস্থ্য পরিদর্শক প্রফুল চৌধুরী, সহঃ স্বাস্থ্য পরিদর্শক শাহ্ ইসলাম, শাহেদ মিয়া, এফপিএ জামাল উদ্দিন, সাহেদ মিয়া প্রমুখ।
চন্দনাইশে ২শ ৫৩টি স্থায়ী-অস্থায়ী ক্যাম্পে ৬ থেকে ১১ মাস বয়সের শিশুদের ১ লক্ষ আয়ু নীল ভিটামিন ৪ হাজার ৮শ ৩৫ শিশুকে, ১২ থেকে ৫৯ মাস বয়সের শিশুদের ২ লক্ষ আয়ুব ভিটামিন ৩০ হাজার ২ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রার মধ্যে চন্দনাইশে ৯৯.০১ শতাংশ অজির্ত হয়েছে। এ কর্মসূচি বাস্তবায়নে চন্দনাইশে ১০ ইউনিয়নে ১০টি মেডিকেল টিম, ৫ সদস্য বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি টিম সহ একটি বিশাল অংশ কাজ করে যায়। প্রতিটি কেন্দ্রে ৩ জন স্বেচ্ছাসেবী ও পাস লাইন ৩০ জন সুপারভাইজার কাজ করেছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.