বাংলাদেশের দৃশ্যমান অগ্রগতি ও উন্নয়ন বিশ্বকে অবাক করে দিয়েছে : প্রবাসী কল্যাণ মন্ত্রী

0

সিটিনিউজবিডি : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, বাংলাদেশের দৃশ্যমান অগ্রগতি ও উন্নয়ন বিশ্বকে অবাক করে দিয়েছে। তিনি গতকাল মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ আয়োজিত মুক্তিযুদ্ধের স্মৃতিচারন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃায় এ কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক অবিসংবাদিত নেতা ছিলেন। বাঙালি স্বাধীন ছিলনা, শেখ মুজিবুর রহমানই দিয়েছেন বাঙালিকে মুক্তির স্বাদ। হাজারো নির্যাতন ও নিপীড়নের বিনিময় অর্জিত হয় স্বাধীনতা। এ স্বাধীনতা আমাদের কাছে গর্বের কিন্তু যারা স্বজন হারিয়েছে তাদের কাছে স্বজন হারানো বেদনাই স্মরণ করে দেয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে সীমান্ত সমস্যার সমাধান, সমুদ্রসীমা বিজয় এবং খাদ্যে স¦য়ংসম্পূর্ণ হয়েছে। বাংলাদেশ এখন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে নিজের সক্ষমতা প্রমাণ করছে।
বঙ্গবন্ধু ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, অসাম্প্রদায়িক সোনার বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা বাস্তবায়নে কাজ করে চলেছেন।
বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম এর সভাপতিত্বে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, নিরাপত্তা বিশ্লেষক মেজর (অব:) এমদাদুল ইসলাম, সাবেক সিটি মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী স্মৃতিচারণ অনুষ্ঠানে বক্তৃতা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.