রাঙামাটিতে শ্রদ্ধায় জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ

0

মো: সাইফুল উদ্দীন, রাঙামাটি : মহান বিজয় দিবসের প্রথম প্রহরে রাঙামাটির কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি সম্মান জানানো হয়েছে। বৃহস্পতিবার রাত ১২টা ১ মিনিটে ৩১বার তপোধ্বনির মাধ্যমে বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়।

প্রথমেই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে পুস্পস্তবক অর্পন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান। এরপর সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু পুস্পস্তবক অর্পণ করেন।

এরপর একে একে জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাঙামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোঃ টিপু সুলতানের নেতৃত্বে শিক্ষক-শিক্ষার্থীরা, রাঙামাটি পাবলিক কলেজ,।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমার নেতৃত্বে পরিষদ নেতৃবৃন্দ, পৌরসভার মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরীর নেতৃত্বে পৌর পরিষদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুন কান্তি চাকমা ও ভাইস-চেয়ারম্যান রিতা চাকমা ছাড়াও বিভিন্ন অফিসের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়।
রাঙামাটি লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক লিটন দেবের প্রানবন্ত সঞ্চালনায় একে একে শহীদ বেদীতে পুস্পস্তবক অর্পন করেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বরের নেতৃত্বে জেলা আওয়ামীলীগ, ফিরোজা বেগম চিনু এমপি’র নেতৃত্বে জেলা মহিলা আওয়ামীলীগ, জাতীয়তাবাদি দল বিএনপি’র জেলা সভাপতি মোঃ শাহ আলমের নেতৃত্বে দলের অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা সংসদের বিভিন্ন ইউনিট, মুক্তিযুদ্ধের সহযোগি সংগঠন সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন করা হয়।
এছাড়াও সামাজিক সংগঠন পার্বত্যাঞ্চলের প্রথম অনলাইন ব্লাড ব্যাংক ‘জীবন’, ৯৪ব্যাচ, একবিংশ শতাব্দির প্রথম ব্যাচ-২০০১, রাঙামাটি জেলা কারাগার, বৃহত্তর বনরূপা ব্যবসায় সমিতি, জাতীয় মহিলা সংস্থা, রাঙামাটি প্রেস ক্লাব, সেলুন ক্লাব, ফ্রেন্ড এন্ড ফ্রেন্ডস সোসাইটি, কুমিল্লা সমিতি, নলকুপ সমিতি,পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ, বন সংরক্ষণ, ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন, এনসিটিএফ, ইয়ুথ,রেড ক্রিসেন্ট, টিআইবি,গণপূর্ত বিভাগ, জেলা দূর্নীীতি প্রতিরোধ কমিটি,আধা সরকারি চালক কল্যান সমিতি, সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.