দেবাশীষের নির্বাচনী ইশতেহার ঘোষণা

0

বিনোদন : বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে লড়ছেন দেবাশীষ বিশ্বাস। তিনি প্রতিদ্বন্দ্বিতা করছেন ‘আন্তর্জাতিক বিষয়ক ও সাংস্কৃতিক সম্পাদক’ পদে। তার প্যানেলে সভাপতি হিসেবে আছেন নির্মাতা আমজাদ হোসেন, মহাসচিব পদে জাকির হোসেন রাজু এবং যুগ্ন মহাসচিব পদে লড়াই করছেন ঢাকাই ছবির ড্যাশিং ডিরেক্টর খ্যাত শাহীন সুমন।

আগামী শুক্রবার, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এই নির্বাচন। তার আগেই ‘শ্বশুরবাড়ী জিন্দাবাদ’ ছবির এই নির্মাতা তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। নিজের ইশতেহারে তিনি ৫টি প্রতিশ্রুতি দিয়েছেন।

তার প্রথমটি হলো দেশের বাইরে ঢাকাই ছবিকে তুলে ধরতে ও বিশ্বব্যাপী ছবির বাজার তৈরি করতে বিদেশের সাথে সিনেমা বিষয়ক সম্পর্কের উন্নয়ন করবেন। এতে করে নিজেদের চলচ্চিত্রে গল্প, নির্মাণ ও অবকাঠামোগত ইতিবাচক পরিবর্তন আসবে।

দ্বিতীয় প্রতিশ্রুতিতে বলেন, সমস্ত পরিচালকদের সম্পূর্ণ তথ্যাবলীসহ একটি স্বয়ংসম্পূর্ণ ডাটাবেজ তৈরি করবেন। তিন নম্বরটি হচ্ছে নতুন বা আগ্রহী পরিচালকদের জন্য অভিজ্ঞ পরিচালক দ্বারা ওয়ার্কশপ পরিচালনা করাবেন। চার নম্বরে- প্রতিশ্রুতিতে দেবাশীষ বিশ্বাস উল্লেখ করেন- নবীন পরিচালকদের সাথে প্রবীণ পরিচালকদের সম্পর্কের সেতুবন্ধন তৈরি করবেন। এবং সর্বশেষ সাংস্কৃতিক কর্মকান্ড আরো বৃদ্ধি করবেন বলে প্রতিশ্রুতি তার।

তিনি বলেন, ‘সবসময় নতুন নেতৃত্বে জোয়ার থাকে। কাজ করার একটা উদ্দীপনা থাকে। আমি নিজেকে এখনো নতুন ভাবি। আশা করছি নির্বাচনে জয় আসবে। সেই আত্মবিশ্বাসটা আমার মধ্যে সঞ্চার হয়েছে।’

২০১৭-২০১৮ মেয়াদে নির্বাচনে লড়ছে তিনটি প্যানেল। নির্বাচনকে সামনে রেখে গঠন করা হয়েছে তিন সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন হারুন-উর-রশিদ। অন্য দুই সদস্য হচ্ছেন আ. স. ম. শফিকুর রহমান ও বি এইচ নিশান। ইতোমধ্যে নির্বাচন কমিশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.