মানুষের শান্তি ও নিরাপত্তা বিধানই অন্যতম লক্ষ্য- প্রধানমন্ত্রী

0

সিটিনিউজবিডি :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সবাইকে ঐক্য হয়ে সোচ্চার হতে হবে। কারণ জঙ্গিবাদ-সন্ত্রাস কখনো মানুষের জীবনে শান্তি বয়ে আনে না। বাংলার মাটিতে সন্ত্রাস ও জঙ্গিবাদকে স্থান না দেওয়ার জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেন, বাংলাদেশের মানুষের শান্তি ও নিরাপত্তা বিধানই অন্যতম লক্ষ্য।

প্রধানমন্ত্রী বলেনে, একজন সংসদ সদস্যকে হত্যা কখনো মেনে নেওয়া যায় না। গাইবান্ধা-১ আসনের এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যাকাণ্ডে যারাই জড়িত যেভাবেই হোক খুঁজে বের করে বিচারের মাধ্যমে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে। আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীকে ইতিমধ্যেই তাদের খুঁজে বের করার নির্দেশ দিয়েছি। গতকাল বুধবার সকালে গণভবন থেকে জঙ্গিবাদ, সন্ত্রাস ও উন্নয়ন সংক্রান্ত বিষয় নিয়ে রংপুর বিভাগের আট জেলার জনগণের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী রংপুর, দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম, লালমনিরহাট, পঞ্চগড়, ঠাকুরগাঁও ও গাইবান্ধা জেলার জনগণের সঙ্গে মতবিনিময় করেন।

শিক্ষক, অভিভাবক, মসজিদের ইমামসহ সকল শ্রেণি-পেশার জনগণকে জঙ্গিবাদ উচ্ছেদে ভূমিকা রাখার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘সর্বস্তরের জনগণের কাছে আমার একটাই আহ্বান থাকবে- বাংলার মাটিতে এই সন্ত্রাস ও জঙ্গিবাদের স্থান যেন না হয়। প্রধানমন্ত্রী এ সময় ভিডিও কনফারেন্সে যুক্ত গাইবান্ধার পুলিশ সুপারের কাছে লিটন, গাইবান্ধায় পুলিশ হত্যাসহ বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও মানুষ পুড়িয়ে হত্যাকাণ্ডের মামলাগুলোর আসামি গ্রেফতার এবং তদন্তের অগ্রগতি সম্পর্কে জানতে চান।

প্রধানমন্ত্রী ২০১৩ সালের মামলা ও দ্রুতবিচার আইনে মামলায় অদ্যাবধি অপরাধীদের সাজা না হওয়ায় উষ্মা প্রকাশ করেন। তিনি দ্রুত এই সকল মামলার চার্জশিট প্রদান এবং আসামিদের গ্রেফতারে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীকে তত্পর হওয়ার নির্দেশ দিয়ে বলেন, ২০১৩ সালের ঘটনা এখনো এই পর্যন্ত? তাহলে আর দ্রুত বিচারের কী হচ্ছে! বিচার শেষ না হওয়ায় হতাশা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, আজকে তো আমার একজন এমপিকে হত্যা করল। এরপরে আর কত ঘটনা ঘটবে কে জানে। প্রধানমন্ত্রী বলেন, ‘সুন্দরগঞ্জে আওয়ামী লীগেরই দেড়শর বেশি নেতা-কর্মীর বাড়িঘর ভাঙচুর হয়েছে, তাদের দোকান-পাট ব্যবসা-বাণিজ্য সব লুটপাট হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.