আনোয়ারায় প্রাথমিক শিক্ষার্থীদের কাছে এখনো সব বই পৌঁছেনি

0

জাহেদুল হক, আনোয়ারা : সারাদেশে চলছে বই উৎসব। কিন্তু আনোয়ারা উপজেলার প্রাথমিকের ৩৩ হাজার দুইশ ৭০ জন শিক্ষার্থীর কাছে এখনো পৌঁছেনি সব বিষয়ের বই। বছরের শুরুতে সব বই না পেয়ে হতাশ কোমলমতি শিক্ষার্থীরা । এদিকে সব বিষয়ের বই না থাকায় বিদ্যালয়ে নিয়মিত পাঠদান হচ্ছে না। তবে কর্তৃপক্ষ বলছে, আগামী সপ্তাহের মধ্যেই শিক্ষার্থীদের হাতে সব বই পৌঁছে যাবে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, আনোয়ারা উপজেলার বিভিন্ন এলাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয়, কিন্ডারগার্টেন স্কুল, রিচিং আউট অব স্কুল চিলড্রেন (রস্ক) আনন্দ স্কুল, মসজিদ-মন্দির ভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্র ও এনজিও পরিচালিত প্রাথমিক বিদ্যালয়সহ সাড়ে চারশ প্রাথমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের ৩৩ হাজার দুইশ ৭০ জন শিক্ষার্থীর জন্য ২ লক্ষ ১৭ হাজার বইয়ের চাহিদাপত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট পাঠনো হয়েছে। তারমধ্যে প্রাথমিকের মাত্র ৯০ হাজার বই পাওয়া গেছে।

উপজেলার উত্তর বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম জানান, বিদ্যালয়ের প্রতিটি শ্রেণির শিক্ষার্থীরা এখনো পর্যন্ত সব বিষয়ের বই পায়নি। ১ম ও ২য় শ্রেণির শিক্ষার্থীরা পেয়েছে শুধুমাত্র প্রাথমিক গণিত। আর ৩য় থেকে ৫ম শ্রেণির শিক্ষার্থীরা পেয়েছে বিজ্ঞান ও ইংরেজি।

জানতে চাইলে উত্তর সরেঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আশরাফ উদ-দৌলা চৌধুরী রিপন বলেন, বছরের শুরুতে স্কুলের ছেলেমেয়েরা সব বই না পেয়ে হতাশ হয়ে পড়েছে। অনেক অভিভাবক ক্ষুদ্ধ হয়ে বই না পাওয়ার বিষয়টি জানিয়েছেন। কর্তৃপক্ষকে এ ব্যাপারে জানানো হয়েছে।

এ বিষয়ে আনোয়ারা উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. হারুনুর রশিদ বলেন, বই সরবরাহে কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করা হচ্ছে। আশা করছি আগামী সপ্তাহের মধ্যেই শিক্ষার্থীদের হাতে সব বই পৌঁছানো যাবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.