রাঙামাটি হাসপাতাল ভবনে ফাটল,সরানো হলো রোগীদের

0

মো: সাইফুল উদ্দীন, রাঙামাটি::রাঙামাটি সদর হাসপাতাল ভবনের আরসিসি পিলারে ফাটল দেখা দেয়ায় নিরাপত্তার স্বার্থে হাসপাতালের মহিলা ও শিশু ওয়ার্ডের অর্ধশতাধিক রোগীকে জরুরিভাবে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে। তাদের পার্শ্ববর্তী পুরুষ ওয়ার্ড এবং সংক্রামক ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জনও।

হাসপাতালের সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, সম্প্রতি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে একশত শয্যা বিশিষ্ট রাঙামাটি সদর হাসপাতালের উপরে নতুন আরেকটি ফ্লোর নির্মাণ কাজ প্রায় শেষ হয়ে এসেছে। সম্পূর্ণ ফ্লোর নির্মাণ না করে মহিলা ও শিশু ওয়ার্ডের ঠিক উপরেই নির্মিত হচ্ছিলো বর্ধিত ভবন, যাতে কেবিন এবং শিশু ওয়ার্ড এর ব্যবস্থা রাখার কথা।

শনিবার হাসপাতালে আসা লোকজন প্রবেশমুখেই নতুন নির্মিত ফ্লোরের ঠিক নিচের আরসিসি পিলারসহ বিভিন্ন কক্ষে কয়েকটি ফাটল দেখতে পায় এবং তাৎক্ষণিকভাবে পুরো হাসপাতালে আতংক ছড়িয়ে পড়ে। রোববার সকালে হাসপাতালে গিয়ে দেখা যায়, শূন্য পড়ে আছে মহিলা ও শিশু ওয়ার্ড।

এসময় রোগীর স্বজন জানান, গতকাল রাত থেকে হঠাৎ করেই রোগিদের দ্রুত সরানো শুরু হয়। জানতে চাইলে বলা হয়, ভবনে ফাটল দেখা দিয়েছে, তাই এই পদক্ষেপ।

রাঙামাটি জেনারেল হাসপাতালের আরএমও মং ক্যাচিং সাগর জানিয়েছেন, শিশু ও মহিলা ওয়ার্ডে প্রায় ৫০জনকে পুরুষ ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে।

রাঙামাটির সিভিল সার্জন(ভারপ্রাপ্ত) সাবরিনা সুলতানা জানিয়েছেন, ফাটল দেখা দেওয়ায় জেলা পরিষদ চেয়ারম্যানের নির্দেশে শিশু ও মহিলা ওয়ার্ডে রোগীদের স্থানান্তর করা হয়েছে। বুয়েটের প্রকৌশলীরা পরীক্ষা-নিরিক্ষা শেষে ভবনের বিষয়ে সিদ্ধান্ত দেবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.