মেসির নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিলের সিদ্ধান্ত

0

খেলাধুলা : আন্তর্জাতিক ফুটবলে ফিফা কতৃক চার ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। তবে তারকা এ ফুটবলারের এমন নিষেধাজ্ঞায় ক্ষোভ প্রকাশ করেছেন তার ক্লাব বার্সেলোনা। এ বিবৃতিতে স্প্যানিশ ক্লাবটি জানায়, মেসির সঙ্গে এমন ঘটনা একরকম ‘অত্যাচার’।

আর্জেন্টিনার দলপতি লিওনেল মেসি বিশ্বকাপ বাছাইপর্বের চার ম্যাচ নিষিদ্ধ হয়েছেন। ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা থেকে নিষেধাজ্ঞা পান মেসি। চিলির বিপক্ষে সবশেষ ম্যাচে ম্যাচ অফিসিয়ালদের সঙ্গে খারাপ আচরণের দায়ে মেসিকে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়।

লিওনেল মেসির ওপর দেয়া নিষেধাজ্ঞার বিষয়ে আপিল করা হবে বলে জানিয়েছেন আর্জেন্টিনার জাতীয় দলের সেক্রেটারি হোর্হে মিয়াদসকি। তিনি বলেছেন, ফিফার এ সিদ্ধান্তের বিরুদ্ধে আমরা আপিল করবো। ইতিহাস থেকে মনে করছি, শাস্তি কমতে পারে।

আর্জেন্টিনার বাকি আছে পাঁচ ম্যাচ। ফলে, একটি ম্যাচেই নামতে পারবেন মেসি। অথচ মেসিকে ছাড়া সাত ম্যাচে আর্জেন্টিনা পেয়েছে মাত্র ৭ পয়েন্ট। আর মেসি খেলেছেন, এমন ৬ ম্যাচে আর্জেন্টিনার অর্জন ১৫ পয়েন্ট।

মেসির অনুপস্থিতিতে ফলাফলটাও ভালো হয়নি আর্জেন্টিনার। বলিভিয়ার মাঠ লা পাজে ২-০ গোলে হেরে যায় এদগার্দো বাউজার দল। আর এই হারে বর্তমানে তাদের অবস্থানে পয়েন্ট টেবিলের পাঁচে। এই অবস্থানেই যদি থাকে তবে ইন্টার-কনফেডারেশনের প্লে-অফ খেলে রাশিয়া ২০১৮ বিশ্বকাপে যেতে হবে। কনমেবল অঞ্চলে সেরা চার দল সরাসরি বিশ্বকাপ খেলে থাকে।

এদিকে মেসির নিষেধাজ্ঞা প্রতিবাদে বার্সা থেকে শুরু করে সতীর্থ জেরার্ড পিকেও মুখ খুলেছেন। বার্সার প্রতিবাদে বলা হয়, ‘আর্জেন্টিনা বনাম চিলি ম্যাচে ফিফার দেওয়া মেসিকে এমন শাস্তিতে আমরা বিস্মিত। আর আমরা মনে করি এটি একটি অত্যাচার। আমাদের ক্লাব মনে করে এটা অন্যায্য ও হতাশার। মেসি এমন একজন অ্যাথলেট যার আচরণ মাঠ ও মাঠের বাইরে অসাধারণ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.