বিনা লাইসেন্সে ৩১ বছর, সীতাকুণ্ডে করাতকলকে জরিমানা

0
কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড::দীর্ঘ ৩১ বছর ধরে বিনা লাইসেন্সে করাতকল চালাচ্ছেন সীতাকুণ্ড উপজেলার মীরেরহাট এলাকার জুলফিকার আলী।
বুধবার (৩ মে) বেলা দেড়টার সময় উপজেলার সৈয়দপুর ইউনিয়নের মীরেরহাট বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানে চলাকালে করাতকলের মালিক জুলফিকার আলী নিজেই স্বীকার করেন তিনি দীর্ঘ ৩১ বছর যাবৎ বিনা লাইসেন্সে করাতকল চালাচ্ছেন। লাইসেন্সে ছাড়া করাতকল চালানো ” করাতকল (লাইসেন্স) বিধিমালা আইন-২০১২” আইনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
উপজেলা সহকারী কমিশনার(ভূমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিন এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত উপজেলার মীরেরহাটে ২টি,পৌরসভা উত্তর বাইপাসে ২টিসহ মোট ৪টি করাতকলে অভিযান পরিচালনা করেন, এসময় ২ টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এবং ভ্রাম্যমান আদালত দেখে একটি করাতকলের মালিক দৌড়ে পালিয়ে যাওয়ায় উক্ত প্রতিষ্ঠানের যন্ত্রপাতি জব্দ করা হয়।
উল্লেখ্য,চারটি করাতকলে অভিযানকালে ১ টি তে লাইসেন্স থাকলেও দুইটার লাইসেন্স নাই এবং অন্যটা লাইসেন্স নবায়ন করতে দিয়েছে বলে জানান মালিক। লাইসেন্স বিহীন করাত কলের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিন।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.