সমাজে বৈষম্যে দূরকরনে সকলকে কাজ করতে হবে

0

সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি : পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা) বলেছেন, আমাদের সমাজ ব্যবস্থা শ্রেণি বিভক্ত, এখানে যেমন ধনি গরীব জাতি বর্ণতেও বিভক্তি রয়েছে, তেমনি জাতিগত সম্প্রদায়গত লিঙ্গ ভেদে বৈষম্যে রয়েছে। এই জাতিগত, শ্রেণিগত বৈষম্যে দুর করতে আর্তমানবতার পাশাপাশি সমাজের বৈষম্যে দূর করতে রেড ক্রিসেন্ট সোসাইটিকে কাজ করতে হবে।

তিনি সোমবার রাঙামাটিতে আন্তর্জাতিক রেড ক্রিসেন্ট সোসাইটি দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। সকালে রাঙামাটি শিল্পকলা একাডেমি এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান ও রেড ক্রিসেন্ট রাঙামাটি ইউনিটের সভাপতি বৃষ কেতু চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, রেড ক্রিসেন্টের সহ সভাপতি সাইফুল ইসলাম ভুট্টো, সাধারণ সম্পাদক জিসান বখতেয়ার।

এসময় সন্তু লারমা আরো বলেন, রেড ক্রিসেন্ট আর্ত মানবতার সেবায় কাজ করলেও দেশে মৌলিক এবং গণতান্ত্রিক অধিকার নেই, শাসকগোষ্ঠী অধিকার ভোগ করলেও অন্যরা তা পারে না।

এসময় বক্তরা বলেন, রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটি বাংলাদেশের বিভিন্ন প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগে যে অবদান রেখে যাচ্ছে তা অত্যন্ত প্রশংসনীয়। সকল দুর্যোগে ক্ষতিগ্রস্ত, অসহায় ও বিপন্ন মানুষের সেবায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সেবা কার্যক্রম উত্তরোত্তর বৃদ্ধি পাবে এবং দুর্যোগ ব্যবস্থপনাও আরও শক্তিশালী হবে বলে বক্তারা আশাবাদ ব্যাক্ত করেন।

আলোচনা সভা শেষে রেড ক্রিসেন্টের যুব ইয়ুথদের মাঝে দায়িত্ব পালনে ভূমিকা রাখার জন্য পুরস্কার দেয়া হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.