তৈলারদ্বীপ সেতুর টোল মওকুপ করলে দক্ষিণ চট্টগ্রামবাসী কৃতার্থ থাকবে

0

বাঁশখালী প্রতিনিধি::বাঁশখালীর সিএনজি শ্রমিক ও মালিকদের সাথে এক মতবিনিময় সভা গতকাল বাঁশখালীর বৈলছড়িস্থ খানবাহাদুর বাড়ীতে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিএনজি শ্রমিক নেতা আবদুচ ছবুর। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বাঁশখালীর সাবেক সাংসদ আলহাজ্ব মাহামুদুল ইসলাম চৌধুরী।

অনুষ্ঠানে কেএম আবদুল মান্নানের পরিচালনায় বক্তব্য রাখেন শাহজাদা মোঃ আলী, হাছানুর রশীদ চৌধুরী, মোঃ ইউনুছ কোম্পানী, মোঃ সাব্বির, মোঃ কামাল, নুরুল হাছান, আবুল কাশেম, মাহমুদুল আলম, মোঃ এখলাছ, মোঃ নজরুল, ছৈয়দুল আলম, মোঃ মিয়া, মোঃ শহীদ, শফিউল আলম, মোঃ সোহেল, মোঃ জাহাঙ্গীর, নুরুল আমিন, আবদুল মামুন, মোঃ শহিদ, মোঃ আলমগীর, মোঃ আনছার, মোঃ ইলিয়াছ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক মেয়র ও সাংসদ মাহামুদুল ইসলাম চৌধুরী বলেন, শঙ্খ নদীর ব্রীজ নির্মাণে অনেক ইতিহাস ও অনেক কথা রয়েছে। একই ধরনের দক্ষিণ চট্টগ্রামে ৩টি ব্রীজ থাকলেও খোদার হাট ব্রীজ ও দোহাজারি ব্রীজে কোন টোল আদায় করা হয় না। কিন্তু দক্ষিণ চট্টগ্রামবাসীর অন্যতম প্রয়োজনীয় চলাচলের মাধ্যম শঙ্খ নদীর ব্রীজে টোল আদায় করা হয়। যা অনেক বেশী। এটা নিয়ে অনেক কথা হয়েছে। সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের সাহেব এই সেতুর টোল মওকুপ করার জন্য প্রয়োজনীয় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছেন। আশারাখি আগষ্ট থেকে এই সেতুতে আর টোল দিয়ে পারাপার করতে হবে না।

তিনি সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে উদ্দেশ্যে করে বলেন, মন্ত্রীর সাথে আমার অনেক দিনের সম্পর্ক। তিনি যদি এই সেতুর টোল মওকুপে কার্যকর ব্যবস্থা গ্রহণ করেন তাহলে দক্ষিণ চট্টগ্রামবাসী কৃতার্থ থাকবে। তিনি বাঁশখালীর সকল শ্রমিকদের কল্যাণে যা করণীয় সব করবেন বলে শ্রমিকদের আশ্বাস প্রদান করেন।

সভা শেষে বাঁশখালী উপজেলা সিএনজি শ্রমিকদের একটি গঠন করা হয়। যাতে সভাপতি করা হয় মোঃ আবদুচ ছবুর (জলদী), সাধারণ সম্পাদক মোঃ হাছান (গুনাগরী)। এতে বাঁশখালীর সকল শ্রমিকদের প্রতিনিধি থাকবে বলে তিনি জানান এবং এই পূর্ণাঙ্গ কমিটিকে সাথে নিয়ে বাঁশখালীর শ্রমিকদের উন্নয়নে কার্যকর ব্যবস্থা গ্রহণ করবেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.