সীতাকুণ্ডে বিদ্যালয়গুলোতে বৃক্ষরোপন কর্মসুচি পালিত

0

সীতাকুণ্ড প্রতিনিধি,সিটিনিউজ : মানব জীবনে বৃক্ষ হচ্ছে মানুষের সবচে ভালো বন্ধু,“একটি গাছ একটি প্রাণ সবুজ পৃথিবী, উন্নত বাংলাদেশ”এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় সীতাকুণ্ড উপজেলায় সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক একটি করে গাছ রোপণ করে কর্মসূচী পালন করেছে।

সীতাকুণ্ড প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সুরাইয়া বাকের জানান আজ কেন্দ্রের নির্দেশনায় সাড়া দেশের ন্যায় সীতাকুণ্ড উপজেলায়ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও কর্মচারীরা একযোগে রোববার(২৩ জুলাই) বেলা ১২ টা থেকে ১টার টার মধ্যে নিজ প্রতিষ্ঠানে গাছ লাগিয়েছে। উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ নুরুচ্ছোফা তার সকল কর্মকর্তাকে নিয়ে অফিসের সামনে গাছ লাগায়।

ভবিষ্যত প্রজন্মের বাসযোগ্য পৃথিবীর জন্য বেশি বেশি বৃক্ষরোপন করার আহ্বান জানিয়েছেন। স্লোগান ‘বাংলাদেশ সরকারের বৃক্ষ রোপন করে যে, সম্পদশালী হয় সে’। বৃক্ষ রোপন কর্মসুচিতে বক্তরা বলেন, বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি পেয়েছে তা নিধন করে পরিবেশের ভারসাম্য রক্ষা করতে বৃক্ষ রোপনের কোন বিকল্প নেই। প্রতিনিয়ত কাছ নিধন করা হচ্ছে। এর ফলে পরিবেশ ভারসাম্য হারাচ্ছে। পরিবেশের উপর বিরূপ প্রভাব পড়ছে।

যার ফলে বর্ষাকালে বৃষ্টি হচ্ছে না, আবার শীতের সময় প্রচুর বৃষ্টি হচ্ছে। পরিবেশের এ বিরূপ প্রভাব থেকে বাঁচতে হলে বেশি বেশি গাছ রোপন করতে হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.