ভেজাল পণ্য সরবরাহ কারীদের বিরুদ্ধে ব্যবস্থা: জেলা প্রশাসক

0

নিজস্ব প্রতিবেদক :: চট্টগ্রাম জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী বলেছেন, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে আইন- শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি কোন অসাধু ব্যবসায়ী যাতে পণ্যে ভেজাল দিতে না পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে। ভেজাল পণ্য সরবরাহ কারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

জেলা প্রশাসক আজ নিজ কার্যালয়ে ইদুল-আযহা উপলক্ষ্যে নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে মতবিনিময় সভায় সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাশুকুর রহমান সিকদার , সহকারী পুলিশ কমিশনার মো. নুরুল আফসার ভূঁইয়া, চেম্বার পরিচালক মো. মাহফুজুল হক শাহ, মহিলা চেম্বার সদস্য ও ব্যবসায়ী প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক বলেন, পাইকারি বিক্রেতা পণ্য বিক্রয়ের সময় পণ্যমূল্য তালিকা দেখিয়ে পণ্য বিক্রয় করবে। খুচরা বিক্রেতা পাইকারি বিক্রেতার কাছ থেকে পণ্য কেনার সময় পাকা ক্যাশমেমো নিবেন।

জেলা প্রশাসকের বাজার মনিটরিং ম্যাজিস্ট্রেট ক্যাশমেমো যাচাই-বাচাই করবে। কোন অবস্থায় সাধারন জনগণ হয়রানির স্বীকার যাতে না হয় সে জন্য এ উদ্যোগ।

পিয়াজের মূল্য বৃদ্ধির কথা তুলে ধরে ব্যবসায়ীরা বলেন, অতিবর্ষনে বিভিন্ন নিত্যপণ্যের গুদাম পানিতে তলিয়ে গেছে। এতে অনেক ক্ষয় ক্ষতি হয়েছে সেকারনে পচনশীল দ্রব্য পিয়াজের দাম নিয়ন্ত্রন রাখা সম্ভব হচ্ছে না।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.