পটিয়ায় ঝুঁকি নিয়ে চলাচল

0

সুজিত দত্ত, পটিয়া,সিটিনিউজ : চট্টগ্রামের পটিয়া পৌরসভা মুন্সেফ বাজার থেকে আবদুর রহমান সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, রামকৃষ্ণ মিশন ও পটিয়া প্রেস ক্লাব এবং খলিলুর রহমান ডিগ্রী কলেজ পর্যন্ত সড়কটিতে বিগত বর্ষণে সড়কের উপরের কার্পেটিং উঠে যাওয়ায় সড়কটি কংকাল সার সড়কে পরিণত হয়েছে। এতে শুধু যানবাহনই নয়, পায়ে হেটে চলাচলও ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

এ সড়ক দিয়ে প্রতিদিন চলাচলকারী শিক্ষার্থী পারভিন আকতার বলেন, সড়কটিতে সামান্য বৃষ্টিতেই স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়। বর্তমানে পানি নেমে গেলেও সড়কের উপরের কার্পেটিং সম্পূর্ণরূপে উঠে যাওয়ায় এটি কংকালে পরিণত হয়েছে। ফলে আমরা স্কুলে যাওয়ার সময় দূর্ঘটনার সম্মুখীন হই। আবদুর রহমান সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে সিনিয়র শিক্ষক শফিকুল ইসলাম বলেন, এসড়কটি একটি ব্যস্ততম সড়ক।

এটি দিয়ে চারটি শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের সাড়ে জড়িত শিক্ষার্থী ও শিক্ষক এবং অভিভাবক সহ সাধারণ মানুষ চলাচল করে। বর্তমানে এটি কংকাল সার সড়কে পরিণত হওয়ায় তাদেরকে ঝুঁকি নিয়েই চলাচল করতে হচ্ছে। আমরা এটি অবিলম্বে সংস্কারের দাবি জানাচ্ছি। পটিয়া খলিলুর রহমান ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবু তৈয়ব বলেন, এখানে শত শত শিক্ষার্থী এ সড়ক দিয়ে চলাচল করে।

আমরা জনস্বার্থে এটি সংস্কার এবং নালা, নর্দমাগুলো পরিস্কার করার মাধ্যমে জলাবদ্ধতা নিরসনের জন্য পৌর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। পটিয়া পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ বলেন, এসড়কের উভয় পাশে পরিকল্পিত নালা নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। এতে প্রায় ১১ কোটি টাকার বরাদ্দ পাওয়ার আশ্বাস মিলেছে। আমরা আশাবাদী সকলে এগিয়ে আসলে দ্রুত এটি সংস্কার এবং নালা নির্মাণ করা যাবে। আর এটি নির্মিত হলে জলাবদ্ধতার স্থায়ী সমাধান মিলবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.