বাংলাদেশের পরিবেশ নিয়ে ওয়ার্নারের প্রশ্ন

0

সিটিনিউজবিডি :  অন্যদের নিয়ে বিতর্কিত মন্তব্য করা অস্ট্রেলিয়ানদের ‘অ্যালার্জি’ বহু পুরনোই। বিতর্ক নতুন করে উসকে দিলেন অসি ওপেনার ডেভিড ওয়ার্নার। বিতর্কিত কাণ্ড ঘটিয়ে বারবারই সংবাদের শিরোনাম হয়েছেন তিনি। ২০১৩ সালে ইংলিশ ব্যাটসম্যন জো রুটের সঙ্গে মারামারি করে দুই ম্যাচের নিষেধাজ্ঞাও পান তিনি। গত বছরের নভেম্বরে ভারতীয় ওপেনার রোহিত শর্মার সঙ্গে খেলা চলাকালীন বিবাদে জড়ান ওয়ার্নার। এছাড়াও মাঠে অখেলোয়াড়সূলভ আচরণের জন্য আইসিসির সতর্কবার্তা পান তিনি।

বিদেশ সফরে স্ত্রী-বান্ধবীদের নিয়ে যাওয়ার পক্ষে সাফাই গাইতে গিয়ে আবারও বেফাঁস মন্তব্য করে বসলেন ডেভিড ওয়ার্নার। অ্যাশেজ-বিপর্যয়ের পিছনে স্ত্রী-বান্ধবীদের ভূমিকা নিয়ে বলেছিলেন সাবেক অস্ট্রেলীয় ক্রিকেটার ইয়ান হিলি।

তার পাল্টা জবাবে ওয়ার্নার বলেন, ‘ভারত, বাংলাদেশ বা শ্রীলঙ্কায় এমনিতেই স্ত্রী-পরিবার নিয়ে যাওয়া মুশকিল। বিশেষ করে যদি আপনার ছোট সন্তান থাকে। ও সব দেশে প্রচুর পোকামাকড় আছে। বাচ্চাদের নিয়ে যাওয়ার পক্ষে মোটেই ভাল পরিবেশ নয়। বেশ অপরিচ্ছন্ন। যে কোনো সময় যা কিছু হয়ে যেতে পারে।’

সম্প্রতি চেন্নাইয়ে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের অসুস্থ হয়ে পড়ার উদাহরন টানেন ওয়ার্নার। এই অস্ট্রেলিয়ান ওপেনারের এক বছর বয়সী এক কন্যা সন্তান রয়েছে।

প্রসঙ্গত, আগামী সেপ্টেম্বরের শেষ সপ্তাহে বাংলাদেশ ও পরের বছরের জানুয়ারিতে ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.