রাঙামাটিতে বিশ্ববিদ্যালয়ে নিয়োগে ‘সাম্প্রদায়িকতা’ ও ‘আঞ্চলিকতার’ অভিযোগ

0

মোঃ সাইফুল উদ্দীন, রাঙামাটি : রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি ও নিয়োগে ‘সাম্প্রদায়িকতা’ ও ‘আঞ্চলিকতার’র অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের ভিসির অপসারণ দাবি করেছে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ।

বুধবার সকালে রাঙামাটি শহরে পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইনের সংশোধনী বাতিলের দাবিতে এক বিক্ষোভ মিছিল শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে এই দাবি জানায় সংগঠনটি।
সকালে শহরের পৌরচত্বর থেকে মিছিল শুরু হয়ে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমাবেশ করে।
পার্বত্য বাঙালী ছাত্রপরিষদের রাঙামাটি জেলা সম্পাদক জাহাঙ্গীর আলম এর পরিচালনায় এবং সভাপতি মুহাম্মদ ইব্রাহীমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি শাব্বির আহম্মদ।
বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা সিনিয়র সহসভাপতি মাঈনুদ্দিন, খাগড়াছড়ি জেলা সম্পাদক ও খাগড়াছড়ি পৌরসভার কাউন্সিলর এস.এম মাসুম রানা, সহ-সভাপতি মোঃ নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ আসাদুজ্জামান, রাঙামাটি কলেজ কমিটির সভাপতি নজরুল ইসলাম, পার্বত্য শ্রমিক পরিষদ এর মোঃ ইউসুফ ।
সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম থেকে বাঙালীদের উচ্ছেদের ব্যাপারে এতোদিন যে অলিখিত চুক্তির কথা বলছিল সন্তু লারমা, ভূমি কমিশনের মাধ্যমে তা বাস্তবায়ন করার দায়িত্ব এখন সন্তু লারমার হাতেই তুলে দিতে যাচ্ছে সরকার।
তারা অবিলম্বে ভূমি কমিশন বাতিল করে পার্বত্য চট্টগ্রামকে বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ হিসেবে টিকিয়ে রাখতে সরকারের কাছে জোর দাবী জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.