ধর্ষণের উৎসবে অসভ্যতার সানাই

0

জুবায়ের সিদ্দিকী, সিটি নিউজঃ এবার ধর্ষণের প্রতিযোগীতায় নেমেছে কিছু বখাটে ও মাস্তান। বিচারহীনতার সংস্কৃতি বিচারের বাণী বার বার মুখ খুবড়ে পড়ছে। সিলেটের এমসি কলেজের হোস্টেল ও নোয়াখালীতে ঘটে যাওয়া ঘটনা আমাদের জানান দেয়, আমরা কোন সভ্যজগতে বাস করছি।

সরকার ক্ষমতায় থাকতে দায় এড়াতে পারেন না। মন্ত্রি ওবায়দুল কাদের এর বক্তব্য প্রশংসনীয়। সিলেট, নোয়াখালী, কুমিল্লা, ময়মনসিংহ কোথাও বাদ যাচ্ছেনা ধর্ষনের ঘটনা। আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী সচেষ্ট থাকলে এমন ঘটনা ঘটতে পারেনা। ধর্ষনের ম্যারাথন অসভ্যতায় সভ্য সমাজ শুধু দেখছে বিভৎস এসব দৃশ্য।

ক্ষমতাসীনদের নাম ব্যবহার করে দৃর্বৃত্তরা একের পর এক লাম্পট্য কাহিনীতে স্তব্ধ মানুষ। রাস্তায় নেমেছে সাধারণ মানুষ। প্রতিবাদের ঝড় উঠেছে সর্বত্র। ক্যাসিনো, ব্যাংকের টাকা আত্মসাৎ, হত্যা, গুম, টেন্ডারবাজী, চাঁদাবাজীসহ নানা অপকর্মে এরা জড়িয়ে পড়ছে। মানুষ সরকারের উপর বিক্ষুব্ধ। আইন সঠিকভাবে আইনপ্রয়োগকারী সংস্থা প্রয়োগ করছে না। ধর্ষণ ও লুন্ঠনের উৎসবে ক্ষমতাসীন দলের কিছু বখাটে ও সন্ত্রাসী দলকে সাইনবোর্ড হিসেবে ব্যবহার করে ফায়দা লুঠছে।

প্রত্যেক জেলা ও উপজেলায় গডফাদারদের ছত্রছায়ায় ও আশ্রয় প্রশ্রয়ে এরা বেড়ে উঠছে এবং তান্ডব চালাচ্ছে। দেশ এখন ধর্ষকদের কবলে। নারীর প্রতি সহিংসতা যেন কমছে না। মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছে। সমাজে নারীর এই নিরাপত্তাহীনতা সমাজকে ব্যাঙ্গ করছে।সরকারের ভাবমূর্তি বিনষ্ট হচ্ছে। ঢাকাসহ সারাদেশে রাজপথে নেমে এসেছে সাধারণ মানুষ। আইন শৃংখলার ক্রেকডাউন ও ধর্ষণের ম্যারথন ঘটনা দেশবাসীকে অবাক করছে। মুখ থুবড়ে পড়া আইনশৃংখলাকে সচল করতে সরকার ব্যর্থ হলে জনগণের নিরাপত্তা ও নারীর প্রতি সহিংসতা হ্রাস পাবেনা।

জাতির এই লজ্জাজনক ঘটনা একের পর এক ঘটেই চলেছে। সিলেটের এমসি কলেজের ঘটনা দেশবাসীকে বেদনাহত করেছে। ক্ষমতাসীনদলের চিহ্নিত কিছু মাস্তান ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়ে লজ্জিত করেছে দেশবাসীকে। আইনের প্রতি শ্রদ্ধাশীল না হওয়াতে ও অপরাধ করে পার পেয়ে যাওয়ার মনোভাব থেকে একের পর এক ঘটনা শুধু ঘটেই চলেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.