বিশিষ্ট কলামিষ্ট এড.সালাহ্উদ্দিন লিপু’র ৪৮তম জন্মবার্ষিকী

0

গোলাম সরওয়ার : বিশিষ্ট কলামিষ্ট, গবেষক, রাজনীতিবীদ, সংগঠক, আইনজীবি ও জনপ্রিয় নিউজপোর্টাল সিটিনিউজবিডির আইন উপদেষ্টা এডভোকেট সালাহউদ্দিন আহমদ চৌধুরী লিপু’র ৪৮তম জন্মবার্ষিকী মঙ্গলবার (১৭ জানুয়ারী)। জন্মবার্ষিকী উপলক্ষে সিটিনিউজবিডি পরিবারের পক্ষ থেকে জানাই শুভেচ্ছা ও দীর্ঘায়ু কামনা করি। পাশাপাশি সিটিনিউজের সার্বিকভাবে ওনার সহযোগিতা কামনা করি আমরা । তিনি ১৯৬৯ সালের ১৭ জানুয়ারী চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলার বটতলী গ্রামে এক সম্ভ্রান্ত ও বনেদী পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতামহ মরহুম আবদুল আজিজ চৌধুরী ও মরহুম আলহাজ্ব এয়াকুব আলী চৌধুরী তারা উভয়ে বটতলী ইউ,পির দীর্ঘদিন প্রেসিডেন্ট/চেয়ারম্যান ছিলেন। তার পিতা তৎকালীন চট্টগ্রাম জেলা জজ আদালতের সাবেক জুরার (বিচারক) মরহুম আলহাজ্ব ছালেহ্ আহমদ চৌধুরী। পিতামহ দ্বয়ও তৎকালীন চট্টগ্রাম জেলা জজ আদালতের সাবেক জুরার (বিচারক) ছিলেন।

বিশিষ্ট আইনজীবি সালাহউদ্দিন লিপু ১৯৯৮ সালে চট্টগ্রাম জেলা আইনজীবি সমিতিতে আইন পেশায় যোগদান করেন। উদারমনা, দানশীল ও পরোপকারী এই ব্যক্তি আইন পেশা এবং সাহিত্য চর্চার পাশাপশি রাজনীতি ও সমাজ সেবায় সর্বদা নিয়োজিত আছেন। তিনি ইতিপূর্বে প্রশাসনিক ট্রাইবুন্যাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের পি,পি, বটতলী শাহ্ মোহছেন আউলিয়া উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি, আনোয়ারা আইনজীবি কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির পাঠাগার সম্পাদকের দায়িত্ব নিষ্ঠা ও সততার সাথে পালন করেন।
সংগঠক এড. লিপু বর্তমানে এয়াকুব-ছালেহ ফাউন্ডেশন, চট্টগ্রামের সভাপতি, বটতলী শাহ্ মোহছেন আউলিয়া এয়াকুবিয়া দাখিল মাদরাসা পরিচালনা পরিষদের সভাপতি, জল-ভূমি-পরিবেশ রক্ষা পরিষদের সভাপতি, ইউ,সি,বি ব্যাংকের আইন উপদেষ্ঠা, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, চট্টগ্রাম জেলার আজীবন সদস্যসহ বিভিন্ন সংগঠনের সাথে জড়িত আছেন। তার এ পর্যন্ত প্রায় শতাধিক প্রবন্ধ বিভিন্ন পত্রিকা, ম্যাগাজিন ও সাময়িকীতে প্রকাশিত হয়েছে। আইন বিষয়ে তার একটি পুস্তক অচিরে প্রকাশিত হবে। এ গুণী ব্যক্তি শিক্ষা, সমাজসেবা ও রাজনীতিতে অনবদ্য অবদানের জন্য বিভিন্ন পুরুষ্কারের ভূষিত হন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.