সীতাকুণ্ডে ভ্রাম্যমান আদালত: ৩৫ মোটর রিক্সা জব্দ

0

কামরুল ইসলাম দুলু,সীতাকুণ্ড : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের পৃথক তিনটি স্হানে দিনব্যাপী ভ্রাম্যমান আদালত পরিচালাত হয়েছে। মঙ্গলবার(৩১ জানুয়ারী) সকাল থেকে উপজেলার সীতাকুণ্ড,বাড়বকুণ্ড এবং শুকলাল হাটে উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম ভূইঁয়া এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুহুল আমিন এর নেতৃত্বে এই ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। অভিযানে ২০টি লেগুনা, ৮ টি নসিমন, ৩৫ টি মোটর চালিত রিক্সা এবং ১২ ভোল্টের ৮০ টি ব্যাটারী জদ্ধ করা হয়।

ভূয়া লাইন্সেস রাখার দায়ে একজনকে ১ হাজার টাকা এবং আইন অমান্য করায় একজন চালককে ৫০০ টাকা জরিমানা করা হয়। সহকারী কমিশনার (ভূমি) রুহুল আমিন ভূঁইয়া বলেন,রাস্তায় চলাচল করা বেশিরভাগ গাড়ি চালকের কোন লাইন্সেস নেই। নেই কোন অভিজ্ঞতা। ছোট যানগুলো বড় গাড়ির সাথে পাল্লা দিতে গিয়ে নিয়মিত দূর্ঘটনা ঘটছে।

মোটর চালিত রিক্সার ব্যাটারীগুলো চার্জ দিতে গিয়ে শর্ট সার্কেট থেকে অগ্নিকান্ডের ঘটনাও ঘটছে। কিছুদিন আগে ভাটিয়ারী এলাকায় রিক্সার ব্যাটারী চার্জ দেওয়ার সময় গভীর রাতে শর্ট-সার্কেট থেকে আগুন লেগে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়। আমাদের এই ভ্রাম্যমান আদালতের অভিযান নিয়মিত চলবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.