সীতাকুণ্ডে পৌর কাউন্সিলদের ৮ দফা দাবি

0

সীতাকুণ্ড প্রতিনিধি :  স্থানীয় সরকার মন্ত্রনালয় কর্তৃক কাউন্সিলদের বৈষম্যমূলক ও অসম্মানজনক মাসিক সম্মানি ভাতা নির্ধারণের প্রতিবাদে পৌরসভা বয়কট এবং কলম বিরতিতে স্হবিরতা নেমে এসেছে পৌরসভার কার্যক্রমে।গতকাল বুধবার শুনানী থাকায় সকাল থেকে পৌরসদরের বিভিন্ন এলাকার বিচার প্রার্থীরা এলেও বন্ধ ছিল শুনানীসহ সকল কার্যক্রম। এছাড়া খালি হাতে ফিরেছেন ওয়ারিশ সনদ,প্রত্যায়ন পত্রসহ বিভিন্ন সনদ নিতে আসা পৌরসদর এলাকার লোকজন।

সকালের শুরুতে পৌরসদরের হলরুমের বাইরে বিচার প্রার্থীসহ বিভিন্ন লোকজনকে অপেক্ষা করতে দেখা গেলেও কাউন্সিলরদের কলম বিরতির কারনে নিরাশ হয়ে ফিরেছেন তারা। থেকে শুরু হওয়া পাঁচ দিনব্যাপী চলমান এ কলম বিরতির কারনে বিচারসহ প্রয়োজনীয় না হওয়ায় আশংকা দেখা দিয়েছে।

এতে চরম বিপাকে পড়েছেন পৌরসদর এলাকার লোকজন।এদিকে পৌর কাউন্সিলদের বৈষম্যমূলক মাসিক সম্মানী ভাতা বৃদ্ধিসহ আট দফা দাবী আদায়ের লক্ষ্যে পৌরসভা প্রাঙ্গনে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। পৌরসভা প্যানেল মেয়র কাউন্সিলর হারধান চেীধুরী বাবুর সভাপতিত্বে ও কাউন্সিলর দিদারুল আলম এপোলোর সঞ্চালনে বক্তব্য রাখেন,কাউন্সিলর সামছুদ্দিন আজাদ,মাইমুন উদ্দিন মামুন,মফিজুর রহমান,শফিউল আলম চৌধুরী মুরাদ,আনোয়ার হোসেন ভূইয়া ও মহিলা কাউন্সিলর আনোয়ারা বেগম।সভায় বক্তারা বলেন,“স্থানীয় সরকার মন্ত্রনালয় কাউন্সিলরদের যে বেতন ভাতা নির্ধারন করেছেন তা শুধু অসম্মানজনকই নয়,মর্যাদাহীন কাজও বটে।

সামাজিক কার্যক্রম চালাতে গিয়ে কাউন্সিলরদের প্রতিনিয়ত অতিরিক্ত পরিমান অর্থ খরচ হয়। সরকার কাউন্সিলরদের বিষয়টি বিবেচনা পূর্বক যদি অবিলম্বে সম্মানজনক বেতন ভাতা নির্ধারনসহ বিভিন্ন ভাতা বাড়ানো না হয় তাহলে কাউন্সিলরদের বাধ্য হয়ে অনিয়মের পথে ধাবিত হতে হবে। পৌরকাউন্সিলরদের কলম বিরতিতে পৌরসভা কার্যক্রমে স্হবিরতা নেমে আসার সত্যতা স্বীকার করে পৌরমেয়র মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম বলেন,“কাউলররা যে দাবী আদায়ে কলম বিরতি পালন করছেন তা শতভাগ যৌক্তিক।

তিনি এ আন্দোলনের সাথে একতত্বা পোষন করে অবিলম্বে কাউন্সিলরদের দাবীগুলো বিবেচনা আনতে সরকারের সুদৃষ্টি কামনা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.